1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা

  • আপডেট টাইম : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৬ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার জয়, শ্রীলঙ্কার জয়, কিংবা টাই, শেষ ওভারে তিনটি সম্ভাবনাই ছিল বেশ। তবে কুশল মেন্ডিসের দারুণ ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে শেষের চাপটা সামলে জয়ের হাসি হেসেছে শ্রীলঙ্কা, হারিয়েছে অস্ট্রেলিয়াকে। তাতেই হোয়াইটওয়াশ এড়ানো হয়ে গেছে দলটির।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ রোববার সফরকারী শ্রীলঙ্কা জয় পেয়েছে পাঁচ উইকেটে। অজিদের ছুঁড়ে দেওয়া ১৫৫ রানের চ্যালেঞ্জ জয় করেছে এক বল হাতে রেখেই।

টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি। ১২ রান তুলতেই হারিয়ে বসেছিল ২ উইকেট। জশ ইংলিস ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে শুরুর সে ধাক্কাটা সামলায় দলটি। তবে এরপরই আবার ছন্দপতন। দলীয় ৫৫ রানে বিদায় নেন ইংলিস। এর কিছু পরই মার্কাস স্টয়নিস ও ম্যাক্সওয়েলকে হারিয়ে বসে দলটি।

তবে ষষ্ঠ উইকেটে ম্যাথিউ ওয়েড ও ড্যানিয়েল স্যামসের ব্যাটে বড় স্কোরের দিশা পায় অস্ট্রেলিয়া। ১৯তম ওভারের শেষ বলে রান বাড়ানোর তাড়ায় স্যামস ফিরলেও ওয়েড ছিলেন শেষ পর্যন্ত। তার ২৭ বলে ৪৩ রানের ইনিংসে ভর করে ১৫৪ রানের লড়াকু সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

শ্রীলঙ্কাও জবাবে শুরুর দিকেই হারিয়ে বসেছিল পাথুম নিশাঙ্কা ও কামিল মিশারার দুই উইকেট। তবে তখন রানের চাকা স্লথ হয়নি দলটির। সে কারণে পাওয়ারপ্লে শেষে দলটির স্কোরবোর্ডে জমা পড়ে ৫৪ রান।

তবে এরপরই ছোট্ট একটা ছন্দপতন। চারিথ আসালঙ্কা ও জানিথ লিয়ানাগের উইকেট হারিয়ে বসে দুই ওভারের বিরতিতে। তাতে কিছুটা শঙ্কাই পেয়ে বসেছিল শ্রীলঙ্কাকে। মেন্ডিস সে শঙ্কাকে ঝেঁটিয়ে বিদায় করেন। দাসুন শানাকাকে সঙ্গে নিয়ে দারুণ প্রতিরোধ গড়ে তোলেন। নিজেও করেন ফিফটি।

তাতে শেষ ওভারে দলটির প্রয়োজন পড়ে ৯ রান। শানাকার এক ছক্কায় সমীকরণটা নেমে আসে আরও। তবে সে ওভারের চতুর্থ বলে তার বিদায় শ্রীলঙ্কাকে কিছুটা হকচকিয়ে দিয়েছিল। তখনো যে দরকার ছিল এক রান! না হলে খেলা গড়াত সুপার ওভারে। তবে চামিকা করুণারতে খেলাটা সে পর্যন্ত গড়াতেই দিলেন না। পঞ্চম বলে তার সিঙ্গেলই জয় এনে দেয় সফরকারীদের। তাতে হোয়াইটওয়াশটাও এড়ানো হয়ে যায় দলটির।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..